Header Ads

BLUE WHALE DEATH!!!! Stop !!!!!!! থামুন !!!!!!!

আজকে আমি যে বিষয়ে কথা বলবো তা হলো একটি রাশিয়ান গেইম  Blue Whale  সম্পর্কে। কিছুক্ষন আগে আমি একটা বই পড়ছিলাম, হঠাৎ করে ফোন বেজে উঠলো। মামা ফোন করেছিলেন, বললেন সাবধান ব্লু হোয়াইল নামে একটি গেইম নাকি বেড় হইছে, কোনো ভাবেই যেন সেটা না খেলি। তো ভাবলাম, অনেকেই তো এই বিষয় এখন জানে, তবুও এই বিষয়ে রিসার্চ করে জানতে পারলাম যে, এখন পর্যন্ত ১৩০ জনের উপর নাকি এই গেইম খেলে মারা গেছে। তাই এই বিষয়ে কিছু জানা অজানা তথ্য শেয়ার করলাম। নিজেও খেলবেন না আর কাউকে খেলতে দেখলে সতর্ক করতে ভুলবেন না। 

blue whale
Don't try This
যেহেতু আমি আপনাদের সবসময় টেকনলজি বিষয়ক কিছু তথ্য দেওয়ার চেষ্টা করি তাই ভাবলাম যে, এই বিষয়ে আমার কিছু জানানো দরকার আপনাদের। গেইম টেকনলজির একটা অংশ, এবং এই গেইম খেলে অনেকে মারা গেছে, (তবে বাংলাদেশে এখন পর্যন্ত একজন মানুষও মারা যায় নি) তাই আজকে দেখবো এই গেইম মানুষ মারে কিভাবে ??? 

এই গেইম মূলত আমাদের কম্পিউটার সিস্টেমের উপর কোনো এফেক্ট করে না। করে আমাদের মস্তিস্কের উপর। আর সিস্টেমে একেবারেই এফেক্ট করে না যে, তা না। প্রথমত, এই গেইম একবার ইন্সটল করা হলে আর আন-ইন্সটল হয় না। দ্বিতীয়ত, এই গেইম কম্পিউটারের মধ্যে থাকা আপনার তথ্য কালেক্ট করতে থাকে। যেমনঃ ফেইসবুক, ইমেইল, ব্যাংক আইডি ইত্যাদি। আর সর্বদা নজর রাখে যে, আপনার দূর্বল জায়গার। যেমনঃ সে কি টিন এইজার নাকি, মনের দিক থেকে দুর্বল। 

এই গেইম মোট ৫০ দিনের হয়ে থাকে। ৫০ দিনে ৫০ টি টাস্ক পূরণ করতে হয়। আজকে আমি আপনাদের দেখাতে চেষ্টা করবো যে এই গেইমের টাস্ক গুলো কেমন এবং তুলে ধরবো আপনাদের সামনে এই গেইমের কিছু টাস্ক।

১ম টাস্ক হল যে, হাত কেটে f57 (F57 is part of the first step in Blue Whale Challenge) লিখে এডমিনিস্ট্রেটর কে পাঠাতে হবে। ২য় টাস্ক হল সকাল ৪ঃ২০ এ ঘুম থেকে উঠে ভৌতিক ছবি দেখা। ৩য় টা আর টা থেকে শুধু পা কেটে Y লেখা, বা হাত কেটে N লেখা এইসবই শুরু হয়। আর সবথেকে শেষে অর্থাৎ ৫০ নম্বর টাস্কে থাকে একটি উঁচু ছাদ থেকে লাফ দাও এবং নিজের জীবন নিয়ে নাও। 

মূলত এই গেইম যে বানিয়েছেন সে রাশিয়ায় গ্রেফতার হয়ে গেছে। শুনা যাচ্ছে যে, তাকে তার বিশ্ববিদ্যালয় থেকে বেড় করে দেওয়ার পর সে ভাবে যে, ডিপ্রেজড মানুষদের এই পৃথিবিতে বেঁচে থাকার কোনো অধিকার নেই। তাই সে এই গেইম ডেভলাপ করে। মানুষ অভ্যাসের দাস। যদি কেউ কোনো কাজ ১০ দিন করে থাকে তাহলেই সেটি তার অভ্যাসে পরিণত হয়। এই গেইমও মানুষকে এই দিক থেকেই জাপটে ধরে। 

আর একটা কথা কেউ প্লিজ এই গেইম ডাউনলোড করবেন না, এবং ইন্সটল করবেন না। অনেক জায়গায়ই জানা যায় যে, এটি ফেইসবুক আইডি, পার্সোনাল সকল ডাটা হাতিয়ে নিতে পারে এবং আপনার দুর্বল জায়গায় আঘাত করতে পারে। 

কোনো প্রশ্ন থাকলে কমেন্ট করবেন। ভালো লাগলে শেয়ার করবেন। বেশি ভালো লাগলে G+ এ ফলো করবেন। ধন্যবাদ। 



Tags:
beluga whale
biggest whale
blue whale
blue whale facts
blue whale game
blue whale images
blue whale video
bowhead whale
humpback whale
whale

whale game






No comments

Powered by Blogger.